কালিমাটি অনলাইন

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

দশম বর্ষ / একাদশ সংখ্যা / ১১০

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

শুক্রবার, ১৪ জুন, ২০১৩

১২ ঊর্মি খান

জল-ঘ্রাণ
ঊর্মি খান



-তুমি জলের ঘ্রাণ পাও?

-জলের কোনো ঘ্রাণ নেই। ঘ্রাণ পাবো কোত্থেকে?

-আছে। জলেরও ঘ্রাণ আছে। আমি মাঝে মাঝে অন্ধকার জলে নেমে ঘ্রাণ নিই। জলের ঘ্রাণ...

-মাথা খারাপ...

-তা তুমি বলতেই পারো। সবাই তো আর সেই ঘ্রাণ পায় না। আমি পাই...

-দুষিত জল হলে... ঠিক আছে।

-না না না... এই ঘ্রাণ জলের নিজস্ব। কোনো কিছু মিশে নয়

-মাথার ডাক্তার দেখাও।

-হাঃ হাঃ হাঃ...

-হাসছ কেন?

-তোমার কথা শুনে।

প্রিয়তমা! ...

-বলো

-চলো জলে নামি। তোমাকে ঘ্রাণ নেওয়া শেখাই...

-না! আমার বড়ো জলভয়। আমি সাঁতারও জানি না।

-হাঃ হাঃ হাঃ... ভয় নেই।

-কিন্তু কোথায় জল? এখানে তো কোনো জলাশয় নেই! জলকেলী কোথায় করবে শুনি!

-তোমার জলে...

-আমার জল!

-হুমম।... আমার জলাশয় তো তুমি!



0 কমেন্টস্:

একটি মন্তব্য পোস্ট করুন