কালিমাটি অনলাইন

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

দশম বর্ষ / একাদশ সংখ্যা / ১১০

একাদশ বর্ষ / দশম সংখ্যা / ১২০

বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০১৪

০১) মলয় রায়চৌধুরী

স্মার্টফোন

তিন মেগাপিকসেল চোখ তোর যখনই মারিস
গোরিলা কাচের দোষ ছুঁলে মেলে ধরে
টোকা দিলে খুলে দিবি ঝলকানি-তালা
ষোলোজীবি কচি-স্মৃতি তন্বী নীলদাঁত
সাত ইঞ্চি হাতে নিয়ে তাপের নিঃশ্বাস
আঙুল বোলালে সাড়া বেয়াড়া বিহ্বল
মাইক্রো স্লটের টান এফেম সুরেলা
জেলি-বিন চেরি-টমাটোর বুক তোর
অবন্তিকা স্মার্ট মেয়ে বেশি রেট কেন!


গর্ব

হেলতে-দুলতে হাঁটছেন যেন এগিয়ে চলেছেন বক্সিং রিঙের দিকে
যে বক্সার আপনাকে চ্যালেঞ্জ জানিয়েছে তাকে ধসিয়ে দেবার জন্য
যেন এইমাত্র চাঁদে নেমেছেন বলে অভিকর্ষ সামলে হাঁটছেন
কী করে ভারসাম্য বজায় রেখেছেন
তলার চেয়ে ওপর দিকটা তো ভারি
চামড়ার ত্বককে কী করে স্ফীত করে তুলেছেন মাসে-মাসে
যেন ইলাসটিসিটি আপনার দেহের দখলে
এবার ঢুকবেন মেটারনিটি ওয়ার্ডে
আপনার হাজব্যাণ্ড কাঁচুমাচু ফর্মে সই করে টাকা জমা দিতে গেল
আসুন এই ফাঁকে সন্তানের নামের বিষয়ে আলোচনা করে নিই


আমি খারাপ

আই অ্যাম খা আই অ্যাম খা আই অ্যাম খা আই অ্যাম খা
আমি খারাপ আমি খারাপ আমি খারাপ আমি খারাপ
আমি কালো আমি কালো আমি কালো আমি কালো
আমি কলম আমি কলম আমি কলম আমি কলম
আমি কাগজ আমি কাগজ আমি কাগজ আমি কাগজ
আমি অক্ষর আমি অক্ষর আমি অক্ষর আমি অক্ষর
আমি শব্দ আমি শব্দ আমি শব্দ আমি শব্দ
আমি অর্থ আমি অর্থ আমি অর্থ আমি অর্থ
আমি বাক্য আমি বাক্য আমি বাক্য আমি বাক্য
আমি ধ্বনি আমি ধ্বনি আমি ধ্বনি আমি ধ্বনি
আমি ছবি আমি ছবি আমি ছবি আমি ছবি
আমি পদ্য আমি পদ্য আমি পদ্য আমি পদ্য আমি পদ্য
আমি বই আমি বই আমি বই আমি বই
আই অ্যাম খা আই অ্যাম খা আই অ্যাম খা আই অ্যাম খা
আমি খারাপ আমি খারাপ আমি খারাপ আমি খারাপ
আমি বিষ আমি বিষ আমি বিষ আমি বিষ
আমি খাই আমি খাই আমি খাই আমি খাই

0 কমেন্টস্:

একটি মন্তব্য পোস্ট করুন